তারিখ : ০৫ জুন ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় কমিউনিটি ক্লিনিকগুলোতে ঔষধ ও উপকরন বিতরন

নওগাঁয় কমিউনিটি ক্লিনিকগুলোতে সাংসদের ঔষধ ও উপকরন বিতরন
[ভালুকা ডট কম : ১৯ মে]
মরনঘাতক করোনা ভাইরাসের সঙ্গে যুদ্ধ করার লক্ষ্যে শরীরের রোগ-প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করতে ভিটামিন শ্রেণির ওষুধের ভ’মিকা অনন্য। সেই লক্ষ্যে নওগাঁর রাণীনগর এবং আত্রাই উপজেলার মোট ৪৯টি কমিউনিটি ক্লিনিকে প্রায় লক্ষাধিক টাকার বিভিন্ন ঔষধ ও  বিভিন্ন উপকরন বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার রাণীনগর হাউজে নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ইসরাফিল আলমের নিজস্ব অর্থায়নে, ইসরাফিল আলম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ও বায়োফার্মার সহযোগিতায় এসব ওষুধ বিতরণ করা হয়। করোনা ভাইরাস প্রতিরোধে আত্রাই ও রাণীনগর উপজেলার প্রত্যন্ত এলাকার হতদরিদ্র, খেটে-খাওয়া, অসহায়, গরীব ও সুবিধাবঞ্চিত মানুষের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে তাদের হাতে বিনামূল্যে জিংক, ক্যালসিয়াম, ভিটামিন-ই ট্যাবলেট, প্যারাসিটামল ট্যাবলেট, বিভিন্ন রকমের এন্টিহিস্টামিন ট্যাবলেট পৌছে দেওয়ার লক্ষ্যে এমন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

রাণীনগর উপজেলার ২৩টি ও আত্রাই উপজেলার ২৬টি কমিউনিটি ক্লিনিকের প্রতিনিধির হাতে প্রধান অতিথি হিসেবে এই ঔষধ ও উপকরনগুলো হস্তান্তর করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ইসরাফিল আলম। এসময় উপস্থিত ছিলেন রাণীনগর উপজেলার কমিউনিটি ক্লিনিকের পক্ষ্যে সিএইচসিপি আক্তারুজ্জামান উজ্জ্বল, আত্রাইয়ের পক্ষে সিএইচসিপি আব্দুল কুদ্দুস প্রমুখ। এছাড়াও কমিউনিটি ক্লিনিকের কর্মকর্তা-কর্মচারীদের জন্য সার্জিক্যাল মাস্ক প্রদান করা হয়।

অনুষ্ঠানে সাংসদ বলেন আমার নির্বাচনী এলাকার জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ও শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে আজ ভিটামিন ডি, ভিটামিন-ই, জিংক, প্যারাসিটামল এবং এন্টিহিস্টামিন গ্রুপের ঔষধ হস্তান্তর করলাম। করোনা ভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতিতে ওষুধগুলো শরীরে এন্টিবডি তৈরি করতে এবং করোনা ভাইরাসের প্রভাব মোকাবেলা করতে কার্যকর ভূমিকা পালন করবে। প্রয়োজনে প্রতিটি বাড়ি বাড়ি গিয়ে প্রয়োজনীয় ঔষধ পৌছে দেওয়া হবে। যতটুকু পারা যায় আপনারা ঘরে থেকে এই এই মরণঘাতক ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ করার চেষ্টা করুন। আমি আপনাদের পাশে সার্বক্ষনিক ভাবে এখনো আছি আগামীতেও থাকবো।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই