তারিখ : ২৬ মে ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শার্শায় পটল ক্ষেত থেকে বস্তাভর্তী নবজাতক উদ্ধার

শার্শায় পটল ক্ষেত থেকে বস্তাভর্তী নবজাতক উদ্ধার
[ভালুকা ডট কম : ৩০ এপ্রিল]
যশোরের শার্শায় সদ্য নবজাতক একটি শিশুকে জীবিত উদ্ধার করেছে এক কৃষক।বৃহস্পতিবার (৩০শে এপ্রিল) সকালে উপজেলার কাঠুরিয়া গ্রামের একটি পটলের ক্ষেতের থেকে শিশুটিকে উদ্ধার করেন তিনি।

কৃষক ফজলুর রহমান জানান, ভোরে পটলের ক্ষেতে কাজ করতে গিয়ে একটি বস্তা দেখতে পায়।বস্তার কাছে গিয়ে দেখি ভীতরে কিছু নড়াচড়া করছে। বস্তার মুখ খুলতেই দেখি সদ্য নবজাতক একটি শিশু কাপড়ে মোড়ানো অবস্থায় ছটফট করছে। শিশুটিকে বাড়িতে এনে প্রাথমিক পরিচর্যা করি।এ ঘটনা মুহুর্তের মধ্যে এলাকায় ছড়িয়ে পড়লে উৎসুক এলাকাবাসী শিশুটিকে একনজর দেখার জন্য ছুটে আসেন।

উলাশী ইউনিয়নের মহিলা ইউপি সদস্য মমতাজ বেগম জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি এবং ফজলুর রহমানের বাড়িতে গিয়ে শিশুটির বিষয় খোঁজ খবর নিয়েছি।কৃষক ফজলুর রহমান দম্পতি নিঃসন্তান হওয়ায় তিনি শিশুটিকে নিজের সন্তানের মতোই লালন পালন করতে ইচ্ছে প্রকাশ করেন। পরে স্থানীয় চেয়ারম্যানকে বিষয়টি অবহিত করে ফজলুর রহমানের বাড়িতে শিশুটিকে রাখা হয়েছে। তিনি বলেন, রাখে আল্লাহ মারে কে, কে বা কারা শিশুটিকে মেরে ফেলার উদ্দেশ্যে ফেলে দিয়ে যায়।আল্লাহর অশেষ মেহেরবানিতে জীবিত অবস্থায় নিঃসন্তান কৃষকের ঘরে ঠাঁই হলো তার।

শার্শা থানার ভাপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাহমুদ-আল ফরিদ ভুইয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, উদ্ধারকৃত নবজাতকের বিষয়টি জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। নবজাতকের গর্ভধারিণী মাকে চিহ্নিত করে কয়েকদফা জিজ্ঞাসাবাদ করেও নবজাতকের জন্মদাতাকে সনাক্ত করা সম্ভব হয়নি। এমনকি ভিকটিমের পক্ষ থেকেও আইনগত সহায়তার জন্য কেউ কোন লিখিত অভিযোগ দেয়নি। ফলে আইনগত পদ্ধতিতে পাপের ফসল নবজাতকের জন্মদাতাকে সনাক্ত করা সম্ভব হচ্ছেনা। তবে নাভারণ সার্কেলের সহকারি পুলিশ সুপারের সাথে আলাপ করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। নবজাতক শিশুটি বর্তমানে ভিকটিমের বাড়ির পাশে ফজলুর রহমানের বাড়িতে পুলিশী জিম্মায় আছে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৫০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই