তারিখ : ২৯ মার্চ ২০২০, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে করোনা ভাইরাসের সংক্রমন রোধে সচেতনতা মূলক কার্যক্রম

উপজেলা চেয়ারম্যানের সচেতনতামূলক কার্যক্রম
[ভালুকা ডট কম : ২৪ মার্চ]
ময়মনসিংহের নান্দাইল উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. হাসান মাহমুদ জুয়েল নোবেল করোনা ভাইরাসের সংক্রমন রোধে জনসচেতনা সৃষ্টি করতে তিন দিন যাবত উপজেলার বিভিন্ন হাটবাজারে একা হেটে হেটে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

এছাড়া ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে দলীয় নেতৃবৃন্দদেরকে উক্ত কার্যক্রমে উদ্বুদ্ধ করেন এবং করোনা ভাইরাসের আতঙ্কে দেশ স্থিতিশীল পরিবেশ ফিরে আসা পর্যন্ত জনগণকে চলাফেরা সীমিত ও নিয়মিত হ্যান্ড ওয়াশ ও সাবান দিয়ে হাত ধোয়া সহ পরিষ্কার-পরিচ্ছন্ন থাকতে হবে। ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীদেরকে নিজ নিজ এলাকায় ও নিজ পরিবারে করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখার আহব্বান জানান।

উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল বলেন, যারা বিদেশ ফেরত তাদের প্রতি অনুরোধ তারা অব্যশই হোম কোয়ারেন্টাইনে থাকবেন। আমরা কোয়ারেন্টানের বিষয়টি মেনে চলব। নিজে বাচঁবো এবং অন্যকেও বাচাঁবো। এর জন্য বিশেষ প্রয়োজন হল,সর্বদা পরিষ্কার-পরিচ্ছন্ন থাকা।#

করোনাকে ভয় নয়: প্রতিরোধ করুন স্লোগানে প্রেসক্লাব নান্দাইলের লিফলেট বিতরণ  
সম্প্রতিকালে বিশ্বে ছড়িয়ে পড়া নোবেল করোনা ভাইরাসকে ভয় নয়: প্রতিরোধ করুন স্লোগানকে সামনে রেখে প্রেসক্লাব নান্দাইলের আয়োজনে এবং সুশাসনের জন্য নাগরিক (সুজন), পিস প্রেসার গ্রুপ (পিপিজি) ও নান্দাইল সামাজিক উদ্দ্যোগ (নাসাউ) শাখার সহযোগীতায় সোমবার দিনব্যাপী সচেতনতা মূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

প্রেসক্লাব নান্দাইলের সভাপতি ও সুজন-পিপিজি’র সভাপতি এডভোকেট হাবিবুর রহমান ফকির ও প্রেসক্লাব নান্দাইলের সাধারন সম্পাদক মো. শামছ-ই-তাবরীজ রায়হানের পরিচালনায় নান্দাইল উপজেলা সদরের হাটবাজারে আগত জনসাধারন, ব্যবাসায়ী, পথচারী ও বিভিন্ন যানবাহন চালকদের মাঝে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

এছাড়া সকলকে দৈনিন্দন যেকোন কাজের পূর্বে ও পরে ভালোভাবে সাবান, হ্যান্ডওয়াশ বা স্যানিটাইজার দিয়ে বার বার হাত ধোয়ার পরামর্শ সহ সর্বদা পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার আহ্বান জানান। শুধু তাই নয়, গণপরিবহনে চলাচলের ক্ষেত্রে মাক্স ব্যবহার ও পরিবারে বিদেশ ফেরত কেউ থাকলে তাকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য এবং প্রয়োজনে উপজেলা স্বাস্থ্য বিভাগের পরামর্শ নেওয়ার জন্য আহ্বান জানান।

উক্ত লিফলেট বিতরণ সচেতনতামূলক কার্যক্রমে ময়মনসিংহ মেডিকেল কলেজ (বিএমএ)’র সাবেক সভাপতি ডাঃ মতিউর রহমান ভূইয়া, নান্দাইল ডায়াবেটিক সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার শাহজাহান সরকার, সুজন ও পিপিজি নান্দাইল শাখার সাধারন সম্পাদক সাংবাদিক অরবিন্দ পাল অখিল, নান্দাইল উপজেলা প্রেসক্লাবের সভাপতি আজিজুর রহমান ভুইয়া বাবুল, সাংবাদিক হান্নান মাহমুদ, জালাল উদ্দিন মন্ডল, আলআমিন প্রমুখ উপস্থিত ছিলেন।#  

পৌর ছাত্রলীগের উদ্দোগে লিফলেট ও মাস্ক বিতরণ
ময়মনসিংহের নান্দাইল পৌর ছাত্রলীগের উদ্দোগে নোবেল করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতা লক্ষ্যে সোমবার বিকালে পৌর সদরে বিভিন্ন পেশাজীবি মানুষের মাঝে লিফলেট ও করোনার সংক্রমনরোধে মাক্স বিতরণ করা হয়েছে। নান্দাইল পৌর ছাত্রলীগের সভাপতি মো. শফিকুল ইসলাম সালামের নেতৃত্বে দুই শতাধিক মাক্স বিতরণ করে সংগঠনের নেতৃবৃন্দ।

করোনা ভাইরাসের সংক্রমন যেন আর ছড়াতে না পারে সে লক্ষ্যে সকলকে সচেতন থাকার আহ্বান এবং সর্বদা পরিষ্কার-পরিচ্ছন্ন থেকে নিজেকে করোনার হাত থেকে বাঁচতে ও অন্যকেও বাচাঁতে সকলের পরস্পর সহযোগীতা কামনা করেন ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এছাড়া ছাত্রলীগ সভাপতি শফিকুল ইসলাম সালাম বলেন, যে যার অবস্থানে থেকে যতটুকু পারেন করোনা ভাইরাস প্রতিরোধে নিজেকে এবং পরিবারের সকলের মধ্যে সচেতনতা সৃষ্টি করুন। নিয়মিত হাত ধোয়ার অভ্যাস গড়ে তুলুন। প্রয়োজনে প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সহায়তা গ্রহন করুন।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই