তারিখ : ০৪ জুলাই ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

বিএনপি নয়, আ.লীগ করোনা ভাইরাসে আক্রান্ত-নজরুল

বিএনপি নয়, আ.লীগ করোনা ভাইরাসে আক্রান্ত-নজরুল ইসলাম খান
[ভালুকা ডট কম : ১৫ মার্চ]
করোনা ভাইরাস নিয়ে সরকারের প্রস্তুতির সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং ২০ দলীয় জোটের সমন্বয়কারী নজরুল ইসলাম খান বলেছেন,আওয়ামী লীগ বলে, বিএনপি নাকি করোনা ভাইরাস নিয়ে রাজনীতি করে। কিন্তু আমি বলবো, আওয়ামী লীগই করোনা ভাইরাসে আক্রান্ত। যুবলীগ, মহিলা লীগ এমকি এখন আওয়ামী লীগ অফিসেও ভাইরাস হানা দিয়েছে বলে শোনা যায়।

বিএনপি করোনা ভাইরাসে আক্রান্ত'- ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের জবাবে নজরুল ইসলাম খান বলেন,বিএনপি করোনা ভাইরাসে আক্রান্ত না। আপনাদের যুব সংগঠন ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে তাদের নেতৃত্ব বদলাইছেন। সম্প্রতি যুব মহিলা লীগ ভাইরাসে আক্রান্ত হয়েছে। আবার শুনলাম আওয়ামী লীগের অফিসের মধ্যে ভাইরাস হয়ে গেছে। ভাইরাসে তো আপনারা আক্রান্ত হয়েছেন, আমরা না। কিন্তু আমরা ভাইরাস থেকে মুক্তির জন্য আল্লাহর কাছে দোয়া করছি। যেন সেই দোয়ায় করোনা ভাইরাস থেকে শুরু করে আপনাদের মধ্যে থাকা ভাইরাস থেকেও আপনারা সুস্থ হয়ে যান। আমরা দেশে সুষ্ঠু রাজনৈতিক চর্চার প্রত্যাশা করি।

রবিবার (১৫ মার্চ) জাতীয় প্রেসক্লাবে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা আয়োজিত “রক্তাক্ত স্বাধীনতা, গণতন্ত্র ও দেশনেত্রীর মুক্তি" শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। =নজরুল ইসলাম খান বলেন, গণতন্ত্র বারবার হত্যা করেছে একদল আর বারবার গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে এনেছে আরেক দল। কিন্তু তারপরেও যে গণতন্ত্রের জন্য বাংলাদেশের জন্ম, সেই বাংলাদেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ক্ষেত্রে, পুনঃপ্রতিষ্ঠার নেতৃত্বদানকারী নেত্রী বেগম খালেদা জিয়া আজ কারাগারে। আমরা সবাই তাঁর মুক্তি চাই।

করোনা ভাইরাস প্রসঙ্গে তিনি বলেন,মানুষ শঙ্কায় আছে, কখন কে করোনা ভাইরাস আক্রান্ত হয়। আর এ নিয়ে রাজনীতি করছে সরকার। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছেন, বিএনপি নাকি করোনা ভাইরাস নিয়ে রাজনীতি করে। আমি বলবো, বিএনপি করোনা ভাইরাস নিয়ে কখনোই রাজনীতি করে না।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন,আমরা একটি রাজনৈতিক দল হিসেবে এ ব্যাপারে মতামত অবশ্যই ব্যক্ত করতে চাই যে, করোনা ভাইরাস নিয়ে সরকারের যথেষ্ট প্রস্তুতি নাই। অন্যান্য দেশে যে ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে সে তুলনায় আমাদের দেশের প্রস্তুতি খুবই কম। এই প্রস্তুতি শুধু যারা আক্রান্ত হয়েছে তাদের জন্য নয়, যারা তাদের চিকিৎসা করবে সেই ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী তাদের জন্যও। এক্ষেত্রে যথেষ্ট প্রস্তুতি নেয়া  প্রয়োজন।

জাগপা সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম শাহদাতের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহন করেন জাতীয় পার্টি (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ডাকসুর সাবেক জিএস খায়রুল কবির খোকন, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জাগপা প্রেসিডিয়াম সদস্য রকিবউদ্দিন চৌধুরী মুন্না, প্রিন্সিপার হুমায়ূন কবির, সহ-সভাপতি মফজুলুর রহমান মুন্সী, উপদেষ্টা আলহাজ্ব নুরুল ইসলাম, যুগ্ম সম্পাদক ডা. আওলাদ হোসেন শিল্পী, সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বকুল, মোখলেসুর রহমান, আলাউদ্দিন আজাদ, আবু সুফিয়ান, কেন্দ্রীয় নেতা আবু রায়হান প্রমুখ।

বার্তা প্রেরক    
এডভোকেট মোস্তফা কামাল শাহজাদা
দপ্তর সম্পাদক, জাগপা  




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৭৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই