তারিখ : ০২ জুন ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন

বঙ্গবন্ধুকে বিশ্ববন্ধু স্বীকৃতি দেয়ার দাবীতে
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষক সমিতির সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ২৭ ফেব্রুয়ারী]
জাতির পিতা বাংলাদেশের রুপকার বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানকে বিশ্ব বন্ধু উপাধিতে স্বীকৃতির দাবীতে সংবাদ সম্মেলন করেছেন ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এ দাবী জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির  বিদায়ী সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-প্রক্টর ড. উজ্জল কুমার প্রধান,বিশ্ববিদ্যালয়ের নবনির্বাচিত সভাপতি নজরুল ইসলাম,সাধারন সম্পাদক শাহজাদা আহসান হাবিব,বিদায়ী কমিটির সহসভাপতি এমদাদুর রাশেদ,ট্রেজারার মাসুদ চৌধুরী,নবনির্বাচিত কমিটির ক্রীড়াও সাংস্কৃতিক সম্পাদক ড.তুষার কান্তি সাহা,দপ্তর ও প্রচার সম্পাদক মাজহারুল ইসলঅম শেকদার.শিক্ষাও গবেষনা সম্পাদক ড.সেলিম আল মামুন,কার্যকরী সদস্য আল জাবির, উপ-পরিচালক ইন্টটিটিউট অব নজরুল স্টাডিজ রাশেদুল আনাম প্রমুখ।

এক লিখিত বক্তব্যে শফিকুল ইসলাম বলেন-গত ১৫ আগষ্ট জাতি সংঘের একটি অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে বিশ্ববন্ধু হিসেবে আখ্যায়িত করা হয়। কিন্তুু এখনও দাপ্তরিক ভাবে বঙ্গবন্ধুকে বিশ্ববন্ধু হিসেবে স্বীকৃতি দেয়া হয়নি। বঙ্গবন্ধু শুধু বাঙ্গালীর নেতা বা বন্ধু ছিলেননা। বঙ্গবন্ধুর অবদান শুধু বাঙ্গালী জাতির মধ্যে সীমিত নয়। আর্ন্তজাতিক পরিমন্ডলে তার অবদান অপরীসিম। তিনি নিপীরিত মানুষের নেতা ছিলেন। বৈশ্বিক পরিমন্ডলে বাংলাদেশকে এগিয়ে নেয়া এবং আর্ন্তজাতিক অঙ্গনে বিশ্বনেতা হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের অবদানের প্রেক্ষিতে তাকে বিশ্ব (friend of the world) উপাধিতে ভূষিত করায় আমরা অত্যান্ত আনন্দিত। এই স্বীকৃতি যথার্থ ও সময়োচিত বলে আমরা বিশ্বাস করি। সঙ্গত কারনেই এ উপাধি নিংসন্দেহে বৈশ্বিক স্বীকৃতির দাবী রাখে বলে বঙ্গবন্ধুকে (friend of the world) হিসেবে জাতিসংঘ কতৃক আনুষ্ঠানিক স্বীকৃতি প্রদানের দাবী জানাচ্ছি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই