তারিখ : ২৮ ফেব্রুয়ারী ২০২০, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইল উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্দ্যোগে স্বাস্থ্য শিক্ষা কার্যক্রম

নান্দাইল উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্দ্যোগে চলছে স্বাস্থ্য শিক্ষা কার্যক্রম  
[ভালুকা ডট কম : ২১ জানুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলা স্বাস্থ্য বিভাগের এর উদ্দ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্য সচেতনতা বিষয়ে চলছে স্বাস্থ্য শিক্ষা কার্যক্রম। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ইকবাল আহম্মেদ নাসের এর নেতৃত্বে শিক্ষার্থীদের মাঝে কিশোর-কিশোরী স্বাস্থ্য সেবা ও নিপাহ ভাইরাস সম্পর্কে স্বাস্থ্য শিক্ষা প্রদান করা হচ্ছে।

এতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার রোগ নিয়ন্ত্রন ও ইমার্জেন্সী মেডিকেল অফিসার ডাঃ দেবাশীষ দাস,মেডিকেল অফিসার ডাঃ মাহজাবীন মালেক, নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ মিজানুর রহমান, স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ নারায়ন চন্দ্র সরকার,সহাকরি স্বাস্থ্য পরিদর্শক খোকন চন্দ্র দেবনাথ, এসআইটি মোঃ আহসান উদ্দিন আকন্দ সোহাগ, স্বাস্থ্য সহকারি আশরাফুন্নাহার উক্ত স্বাস্থ্য শিক্ষা কার্যক্রমে অংশ গ্রহন করছেন।

সোমবার নান্দাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য শিক্ষা কার্যক্রম চালানো হয়। এসময় ডাঃ দেবাশীষ দাস শিক্ষার্থীদেরকে নিপাহ ভাইরাস সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির জন্য সবাইকে একযোগে কাজ করার আহব্বান জানান। তিনি বলেন, কাঁচা খেজুরের রস পান করা থেকে বিরত থাকতে হবে এবং খেজুরের রস থেকে তৈরী অন্যান্য খাবার খেতে নিরুৎসাহিত হতে বলেন।

এছাড়া নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ মিজানুর রহমান বলেন, ফরমালিন ফলমূলে কাজ করে না বিধায় নিঃসন্দেহে ফল খাওয়া যেতে পারে। ডাঃ মাহজাবিন মালেক তিনি শিক্ষার্থীদেরকে কৈশোরকালীন বিভিন্ন সমস্যার বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য প্রদান করেন এবং শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই