তারিখ : ১১ আগস্ট ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ভালুকায় কৃষকদের কাছে আমন ধান সংগ্রহ শুরু

ভালুকায় কৃষকদের কাছে আমন ধান সংগ্রহ শুরু
[ভালুকা ডট কম : ১০ ডিসেম্বর]
ভালুকা উপজেলায় একহাজার ২শত কৃষকদের কাছ থেকে চলতি মৌসুমের সরকারী খাদ্য গোদামে সরাসরি কৃষকদের কাছ থেকে আমন সংগ্রহ অভিযান শুরু হয়েছে।মঙ্গলবার দুপুরে ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মোঃ কাজিম উদ্দিন আহাম্মেদ ধনু। চলতি আমন মৌসুমের ধান ২০ নভেম্বর শুরু করার কথা থাকলেও এই অভিযান শুরু হয়েছে ২০ দিন পর।

এ সময় উপস্থিত ছিলেন,ভালুকা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ধান-চাল সংগ্রহ অভিযান কমিটির সভাপতি মাসুদ কামাল,উপজেলা কৃষি কর্মকর্তা নারগিস আক্তার,উপজেলা ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা আবুল বাশার,উপজেলা খাদ্য কর্মকর্তা হাসান আলী,উপজেলা চালকল মালিক সমিতির সভাপতি সিরাজুল ইসলাম,সাধারণ সম্পাদক হারুন খুররম প্রমুখ।

উপজেলা খাদ্য কর্মকর্তা হাসান আলী জানান,চলিত আমন মওসুমে উপজেলার দুই হাজার কৃষকদের মাঝে একহাজার ২শত প্রান্তিক কৃষকের কাছ থেকে এক হাজার নয়শত একানব্বই মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। প্রতি মণ ধানের মূল্য ধরা হয়েছে এক হাজার চল্লিশ টাকা।ধানের আদ্রতা থাকবে নূন্যতম ১৪ শতাংশ। আগামী বছরের  ২ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে এ কার্যক্রম। কৃষি অফিস থেকে সময় মতো কৃষকদের তালিকা পেতে বিলম্ব হওয়ায় নির্ধারিত সময় ধান সংগ্রহ অভিযান শুরু করতে পারিনি।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই