তারিখ : ১২ ডিসেম্বর ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাজধানীতে গ্রেফতার হিযবুত তাহরীরের পাঁচ সদস্য রিমান্ডে

রাজধানীতে গ্রেফতার হিযবুত তাহরীরের পাঁচ সদস্য রিমান্ডে
[ভালুকা ডট কম : ১৮ নভেম্বর]
রাজধানীর উত্তরা পশ্চিম থানা এলাকা থেকে গ্রেফতার নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের সক্রিয় পাঁচ সদস্যকে তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তারা হলেন- কাজী ইবাদুর রহমান ওরফে তানভীর (৩৬), নাসিদ কামাল সজিব (২৭), জামিউর রহমান খান ওরফে আকাশ (২২), ইয়ামিন হোসাইন (১৮) এবং জসিম উদ্দিন ওরফে সাঈদ (২৯)।

সোমবার তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর রাজধানীর উত্তরা পশ্চিম থানায় সন্ত্রস দমন আইনের করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আতিকুল ইসলাম প্রত্যেকের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে শনিবার দিনগত রাতে গোয়েন্দা সংবাদের ভিত্তিতে তাদের গ্রেফতার করে র‌্যাব-৩ এর একটি দল।

র‌্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল শাফিউল্লাহ বুলবুল জানান, র‌্যাব-৩ জানতে পারে যে, হিযবুত তাহরীরের কয়েকজন সক্রিয় সদস্য নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনা করার মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর উদ্দেশে রাজধানীর উত্তরা (পশ্চিম) থানাধীন, উত্তরা ৭নং সেক্টরের ১৮নং রোডে একত্রিত হয়েছে।

সরকার কর্তৃক নিষিদ্ধ হলেও হিযবুত তাহরীরের লিফলেট বিতরণ করা হচ্ছিল। ওই সংবাদের ভিত্তিতে শনিবার রাতে ৭নং সেক্টরের ১৮নং রোডের র‌্যাব-৩ এর একটি দল পৌঁছালে পালানোর সময় ওই পাঁচজনকে গ্রেফতার করা হয়। তখন তাদের দেহ তল্লাশি করে খিলাফত রাষ্ট্রের খসড়া সংবিধান বই, ইংরেজি ও বাংলায় লেখা প্রেস রিলিজ, ছোট লিফলেট ও রাষ্ট্র ও সরকারবিরোধী পোস্টার জব্দ করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা জানায়, গোপন বৈঠকের মাধ্যমে কর্মকাণ্ডের তথ্য আদান প্রদান করে থাকে তারা। পলাতকদের সহযোগিতায় গ্রেফতাররা নিষিদ্ধ ঘোষিত জানা সত্ত্বেও সংগঠনের সদস্য সংখ্যা বৃদ্ধির জন্য প্রচার-প্রচারণা চালিয়ে আসছিল। বিশ্ব দরবারে একটি ভঙ্গুর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডে লিপ্ত ছিল তারা। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই