তারিখ : ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে জনদূর্ভোগে অতিষ্ঠ হয়ে রাস্তা সংস্কার করলো গ্রামবাসী

নান্দাইলে জনদূর্ভোগে অতিষ্ঠ হয়ে রাস্তা সংস্কার করলো গ্রামবাসী
[ভালুকা ডট কম : ২১ আগস্ট]
ময়মনসিংহের নান্দাইলে জনদূর্ভোগে অতিষ্ঠ হয়ে গ্রামবাসী স্বউদ্যোগী হয়ে নিজেদের অর্থে গ্রাম্য রাস্তা সংস্কার করলো। বুধবার নান্দাইল উপজেলার ৫নং গাংগাইল ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড অরণ্যপাশা গ্রামে বহুদিনের অবহেলিত ও বেহাল রাস্তাটির সংস্কারের উদ্যোগ নিতে বাধ্য হয় গ্রামের বিভিন্ন বয়সের সাধারন মানুষ। স্থানীয় গ্রামবাসীরা এক আলোচনায় বসে সিদ্ধান্তক্রমে জনস্বার্থে নিজেদের সম্মিলিত অর্থ ব্যয়ে ৭/৮ ট্রলি ইটের খোয়া ও ডাস্টার রাস্তায় ফেলে কোনরকম চলাচলের উপযোগী করে তুলেছে।

জানা যায়, দশম জাতীয় সংসদ সরকার আমলের শেষ দুই অর্থবছরে অতি দরিদ্রদের কর্মসৃজন প্রকল্পের কাজ না হওয়ায় বিপুল পরিমাণ অর্থ সরকারি কোষাগারে ফেরত যায়। এতে অবহেলিত হতদরিদ্ররা ওই প্রকল্প থেকে বঞ্চিত হয় এবং কোথাও কোনো ধরনের কাজ না হওয়ায় ইউপির রাস্তাঘাট সংস্কার ব্যাহত হয়েছে। ফলে গাংগাইল ইউনিয়নের অরন্যপাশা গ্রামের ময়মনসিংহ-কিশোরগঞ্জ হাইওয়ে সড়ক সংযোগ রাস্তাটি বেহাল ও অনুপযোগী হয়ে পড়েছে।

কলেজ ছাত্র আলম হাসান জানায়,বর্ষাকালে রাস্তাটিতে হাটু পরিমাণ খাদা থাকায় মুমুর্ষ রোগীদেরকে উপজেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া কঠিন হয়ে পড়ে। এ রাস্তা দিয়ে ৩ গ্রামের স্কুল-কলেজ পড়ুয়া ছাত্রছাত্রী ও সাধারন লোকজন যাতায়াত করে। এলাকাবাসী রাস্তাটি পুন:নির্মাণ ও পাকাকরণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন।

সাবেক মেম্বার জালাল উদ্দিন জানান, সরকার টাকা দেয় রাস্তাঘাট সংস্কারের জন্য, কাজ না হওয়ায় সরকারি টাকা ফেরত যাওয়ায় রাস্তার এই অবস্থা। এতে জনগণ চরম ভোগান্তিতে পড়েছে। সমাজ সেবক ফরিদ উদ্দিন ও নাঈম জানান,আজও কোনো সরকারিভাবে বরাদ্দ না হওয়ায় কয়েকটি পাড়ার প্রায় শতাধিক লোকজন নিয়ে প্রখর রোদের মধ্যে দিয়ে রাস্তাটি সংস্কার করতে হল। অত্র ইউনিয়নের ইউপি চেয়ারম্যান সৈয়দ আশরাফুজ্জামান জানান,সরকারি কোনো বরাদ্দ না হওয়ায় কোনো কাজ হয়নি। তবে নতুনভাবে বরাদ্দ হলে রাস্তাটি পুনঃসংস্কারের ব্যবস্থা গ্রহণ করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই