তারিখ : ০৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে আরবী ক্লাবের যাত্রা শুরু

রাবিতে আরবী ক্লাবের যাত্রা শুরু
[ভালুকা ডট কম : ২৯ জুলাই]
আরবী ভাষার দক্ষতা বাড়াতে ও জ্ঞানের পরিপূর্ণতা পেতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রথমবারের মতো আরবী ক্লাবের যাত্রা শুরু হয়েছে। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্মদ শহীদুল্লাহ একাডেমিক ভবনে আরবী বিভাগের আয়োজনে বিভাগের ৩০৬ নম্বর কক্ষে এই ক্লাবের উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে কোন বিভাগের কমতি নেই। সে যে বিষয়েই পড়ুক না কেন, সমাজের জন্য কাজ করবে তার গবেষণা, লেখনির মাধ্যমে। ঐতিহ্যকে জানতে হবে। যদি আমরা না জানি তাহলে জ্ঞান কিভাবে শানিত হবে। এ সময় তিনি বিভাগের ক্লাস সংকটের সমাধান করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।আরবী বিভাগের সভাপতি অধ্যাপক ড. নিজাম উদ্দীন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. ফজলুল হক।

বিভাগের সহকারী অধ্যাপক ড. আবু সালেহ মুহাম্মদ ত্বহা এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন বিভাগের সভাপতি অধ্যাপক ড. নিজাম উদ্দীন। তিনি বলেন, ১৯৭৮ সালে বিভাগটি প্রতিষ্ঠা লাভ করেন তাই পথচলার সাথে ভাষার দক্ষতাকে এগিয়ে নিতে প্রতিষ্ঠা করা হলো আরবী ক্লাব। অ্যাকাডেমিক কার্যক্রমের পাশাপাশি বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা আরবী ক্লাবে ভাষা, কবিতা, গ্রামার, স্পিকিং করতে পারবেন।

অনুষ্ঠানে ধন্যাবাদ জ্ঞাপন করেন বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. মো. আবু বকর সিদ্দীক। এসময় উপস্থিত ছিলেন ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ রফিকুল ইসলাম, আরবী বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ ইকরামুল ইসলাম, ড. মো. জাহিদুল ইসলাম, ড. মুহাম্মদ মতিউর রহমান, ড. মুহা. বিলাল হুসাইন, ড. মো. সেতাউর রহমান, ড. মো. নেছার উদ্দিন, ড. মো. আতোয়ার রহমান, ড. মো. আবু বকর, সহকারী প্রক্টর ও বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান প্রমুখ। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই