তারিখ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় কৃষকদের মানববন্ধন

কৃষকের ঘরে ধান আছে যতদিন,কিনতে হবে ততদিন দাবীতে নওগাঁর পত্নীতলায় কৃষকদের মানববন্ধন
[ভালুকা ডট কম : ২৪ জুলাই]
কৃষকের ঘরে ধান আছে যতদিন, কিনতে হবে ততদিন এই শ্লোগানে সরকারী গুদামে ধান কেনা অব্যাহত রাখার দাবীতে নওগাঁর পত্নীতলায় মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বুধবার উপজেলার নজিপুর খাদ্য গুদামের সামনে এ কর্মসূচী পালন করেন স্থানীয় কৃষকরা।এসময় বক্তব্য রাখেন, উপজেলার ঘোষনগর ইউনিয়নের জামগ্রাম গ্রামের কৃষক মাহবুবুল আলম, নুরুজ্জামান, গণনপুর গ্রামের শাহানাজ পারভীন, পাটিচারা ইউনিয়নের আব্দুস সামাদ প্রমূখ।

মানববন্ধনে কৃষকরা বলেন, সরকারীভাবে সরাসরি কৃষকদের ধান কেনায় উপকৃত হচ্ছে তারা। তবে সরকার যে পরিমান ধান কিনছেন তা পর্যাপ্ত না। নওগাঁ জেলায় প্রায় সাড়ে লাখ মেট্রিক টন ধান উৎপাদন হয়েছে। অথচ সরকারীভাবে কেনা হচ্ছে খুবই কম। কৃষকদের বাঁচাতে ধান কেনা বরাদ্দ আরো বৃদ্ধি করে বেশি করে ধান কেনার দাবী জানানো হয়।

তারা আরো বলেন, পত্নীতলা উপজেলার দুটি খাদ্য গুদামে কৃষকরা খুব সহজেই তাদের উৎপাদিত ধান দিতে পারছেন। এখানে খাদ্য গুদামের কর্মকর্তাদের কোন সহযোগিতার অভাব নেই।মানববন্ধনে উপজেলার বিভিন্ন ইউনিয়নের শতাধিক কৃষক উপস্থিত ছিলেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই