তারিখ : ২১ সেপ্টেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হরতালের সমর্থনে ন্যাপ-এনডিপি'র গণসংযোগ

হরতালের সমর্থনে ন্যাপ-এনডিপি'র গণসংযোগ,গ্যাসের মূল্য বৃদ্ধিতে মানুষ দিশেহারা
[ভালুকা ডট কম : ০৬ জুলাই]
গ্যাসের মূল্য বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্তের প্রতিবাদে গণতান্ত্রিক বাম জোট আহুত রবিবারে ৬-২ হরতাল পালনের আহ্বান জানিয়ে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, সরকার গ্যাসের মূল্য বৃদ্ধি করায় সাধারণ মানুষ এখন দিশেহারা হয়ে পড়েছে।

তিনি বলেন, সারা দেশের মানুষ এই গ্যাসের মূল্য বৃদ্ধিতে ক্ষতিগ্রস্থ হচ্ছে। সেই কারণে বাম গণতান্ত্রিক জোটের আহুত হরতাল অবশ্য যৌক্তিক। আর এই হরতাল হলো জনগনের কষ্ট লাঘবের হরতাল, অধিকার প্রতিষ্ঠার হরতাল। সেই কারনেই এই হরতালে জনগনকে মাঠে নেমে আসতে হবে। শনিবার রাজধানীর বিভিন্ন স্থানে রবিবারের হরতালের সমর্থনে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি'র উদ্যোগে গণসংযোগ ও প্রচারপত্র বিতরনের সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধিতে স্বল্প আয়ের সাধারণ মানুষ এখন দিশেহারা। আবারো গ্যাসের মূল্য বৃদ্ধির মাধ্যমে লুটেরাগোষ্টির জন্য অবৈধ অর্থ উপার্জনের আরো একটি পথ উদ্ভাবিত হলো। সরকারের এই গণবিরোধী সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।

কথায় কথায় গ্যাসের দাম বাড়ানো সরকারের অভ্যাসে পরিণত হয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, চুরি ও অপচয় বন্ধ করতে না পারলেও বর্তমান সরকার কথায় কথায় গ্যাসের দাম বৃদ্ধি করছে। এর ফলে জনজীবনে নাভিশ্বাস নেমে এসেছে। তারপরও সরকারের কিছু যায় আসে না।

এসময় আরো উপস্থিত ছিলেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, ঢাকা মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, মুক্তিযোদ্ধা শাহ আলম, মো. শওকত আলী প্রমুখ। নেতৃবৃন্দ পল্টন মোড়, বিজয় নগর, নয়াপল্টন, শান্তিনগর, মালিবাগ মোড়, ফকিরাপুল মোড়, কমলাপুরে হরতালের পক্ষে গণসংযোগ করেন এবং প্রচারপত্র বিলি করেন।

বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্রান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এবং ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা আগামীকাল রবিবার গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী অর্ধদিবস হরতাল পালনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। তারা বলেন, এই হরতাল জনগনের অধিকার আদায়ের জন্য। এই হরতাল সফলের মাধ্যমে সরকারের প্রতি আহ্বান জানাবো অবিলম্বে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করে জনগনের কষ্ট লাঘব করবে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই