তারিখ : ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে দু’দিন ব্যাপি স্থানীয় ইতিহাস লেখক সম্মেলন

রাবিতে দু’দিন ব্যাপি স্থানীয় ইতিহাস লেখক সম্মেলন
[ভালুকা ডট কম : ০৫ জুলাই]
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘স্থানীয় ইতিহাস লেখক সম্মেলন’ শুরু হয়েছে। শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে হেরিটেজ (বাংলাদেশের ইতিহাসের আরকাইভস) আয়োজিত দু’দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হয়।এতে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু অধ্যাপক বিশিষ্ট ইতিহাসবিদ ড. মুনতাসীর মামুন।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। এতে সভাপতিত্ব করেন হেরিটেজ আরকাইভস ট্রাস্টি বোর্ডের সদস্য ও বেসরকারি নর্থ-ইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতফুল হাই শিবলী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন হেরিটেজ আরকাইভস-এর পরিচালক ও স্থানীয় ইতিহাস জার্নালের সম্পাদক অধ্যাপক মো. মাহবুবর রহমান এবং বিশিষ্ট ইতিহাস গবেষক ড. মো. মনিরুজ্জামান শাহীন ধন্যবাদ জ্ঞাপন করেন। ভারত থেকে আগত অংশগ্রহণকারীদের পক্ষে ড. খায়রুল আনাম শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন।

হেরিটেজ আরকাইভস নিয়ে নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র প্রদর্শন এবং স্থানীয় ইতিহাস জার্নালের একুশতম সংখ্যার মোড়ক উন্মোচন করা হয়। সম্মেলনে দেশ বিদেশ থেকে প্রায় দুই’শ জন স্থানীয় ইতিহাস গবেষক ও লেখক অংশ নিচ্ছেন।

সম্মেলন উদ্বোধনী অনুষ্ঠানের পর প্রথম দিনে পাঁচটি একাডেমিক সেশন এবং দ্বিতীয় দিন শনিবার একক বক্তৃতা, হেরিটেজ আরকাইভস এর সংগ্রহ ও সংরক্ষণ নীতি, স্থানীয় ইতিহাস চর্চা ও হেরিটেজ আরকাইভস বিষয়ে তিনটি বক্তৃতা ও আলোচনা সেশন অনুষ্ঠিত হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই