তারিখ : ২২ জুলাই ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে তিনদিনব্যাপী বইমেলা

কবি নজরুলের ১২০তম জন্মজয়ন্তী উপলক্ষে
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে তিনদিনব্যাপী বইমেলা
[ভালুকা ডট কম : ০২ জুলাই]
জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম জন্মজয়ন্তী উদযাপন উপলক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে  এই প্রথম তিনদিনব্যাপী বইমেলা উৎসবের আয়োজন করা হয়েছে।মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বইমেলার উদ্বোধন করেন।

এসময়  রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষ, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোঃ জালাল উদ্দিন, রেজিস্ট্রার হুমায়ুন কবীর প্রক্টর উজ্জল কুমার প্রধান এ সময় উপস্থিত ছিলেন ।  বইমেলা উৎসব চলবে বৃহস্পতিবার পর্যন্ত। এ মেলায় সব ধরনের বই পাওয়া যাবে। মেলা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত। বইমেলা উপলক্ষ্যে বুক রিভিউর প্রতিযোগীতার আয়োজন করা হয়েছে ।

আয়োজকরা এ প্রতিনিধিকে  জানিয়েছেন, মেলায় বাংলা একাডেমি, নজরুল ইন্সটিটিউট, প্রথমা, অন্বেষা, ঐতিহ্য, ইউপিএল, কথাপ্রকাশ, অনন্যা, সময়, কাকলী, অনুপম, নন্দিতা, সমকালীন, পাদদেশ, ইকরিমিকরি সহ প্রায় ২০টির মতো প্রকাশনা সংস্থা অংশ নিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন,জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২০তম  জন্মজয়ন্তী  উদযাপন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে তিনদিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। প্রথমবারের মত বিশ্ববিদ্যালয়ে তিনদিনব্যাপী বইমেলার আয়োজন করায় শিক্ষক শিক্ষার্থীদের মাঝে উৎসাহ উদ্দিপনা লক্ষ করা গেছে। মেলায় দেশের বিভিন্ন প্রকাশনা অংশ নিচ্ছে। বই জ্ঞানের আধার, বই জ্ঞানের প্রতীক, বই আনন্দের প্রতীক। পৃথিবীর সকল জ্ঞান বইয়ের পাতায় ঘুমিয়ে থাকে। কোনো পাঠক যখন বইয়ের পাতা খোলে তখন ঘুমন্ত জ্ঞান জেগে ওঠে, কথা বলতে শুরু করে পাঠকের সাথে। তখন জ্ঞানের আলো পাঠককে আলোকিত করে।

এদিকে প্রথমবারের মত বইমেলা উৎসব ঘিরে একধরনের আমেজ বিরাজ করছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মাঝে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই