তারিখ : ২২ জুলাই ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে ড. এ আর মল্লিক লেকচার হলের যাত্রা শুরু

রাবিতে ড. এ আর মল্লিক লেকচার হলের যাত্রা শুরু
[ভালুকা ডট কম : ০১ জুলাই]
রাজশাহী বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগের প্রথম বিভাগীয় প্রধান ড. এ আর মল্লিক স্মরণে ‘ড. এ আর মল্লিক লেকচার হল’ উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান এই হল উদ্বোধন করেন।

বিভাগের সহকারী অধ্যাপক মো. গোলাম সারোয়ারের উপস্থাপনায় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া। এ সময় বিভাগের অধ্যাপক এম শমশের আলী ,কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফজলুল হক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফখরুল ইসলাম বক্তব্য দেন। অনুষ্ঠানে ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক মর্ত্তুজা খালেদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

উল্লেখ্য, ড. এ আর মল্লিক রাজশাহী বিশ্ববিদ্যালয়ে তৎকালীন জিন্নাহ হলের (বর্তমান শের-ই-বাংলা ফজলুল হক হল) প্রথম প্রাধ্যক্ষও ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ইতিহাস বিভাগে প্রভাষক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার প্রকল্প পরিচালক ও প্রথম উপাচার্য, মুক্তিযুদ্ধকালে প্রবাসী বাংলাদেশ সরকারের দূত, স্বাধীন বাংলাদেশের প্রথম শিক্ষা সচিব, দিল্লীতে বাংলাদেশের হাইকমিশনার, অর্থমন্ত্রী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রফেসর ইমেরিটাস ছিলেন। তিনি বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রথম বাংলাদেশের পতাকা উত্তোলন করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই