তারিখ : ১৬ জুন ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আফতাব বুক হাউজের ছাঁপানো কোরআনে ভুল

আফতাব বুক হাউজের ছাঁপানো কোরআনে ভুল
[ভালুকা ডট কম : ১৫ এপ্রিল]
পবিত্র কোরআন শরীফের ২য় পাড়ার সুরাহ বাকারাহ’র ২১৪ নং আয়াতের শেষ অংশ ও ২১৫নং আয়াতের প্রথমাংশ বাদ দিয়ে কোরআন শরীফটি আফতাব বুক হাউজের ছাপিয়েছে। বিষয়টি সোমবার সকালে নজরে পড়েছে ভালুকার হাফেজ উসমান হারুনী মিরাজের চোখে।

সূত্রে জানাযায়, সোমবার সকালে হাফেজ উসমান হারুনী মিরাজ তার মাকে পবিত্র কোরআন শরীফের সুরাহ বাকারাহ মুখস্থ শুনাচ্ছে তার মা খাদিজা বেগম কোরআন শরিফ দেখে মিরাজের পড়ার মাঝে ভুল ধরেন। মিরাজ ২য় পাড়ার সুরাহ বাকারার ২১৪ নং আয়াতের শেষ অংশ ও ২১৫নং আয়াতের মুখস্থ পড়ার সময় মিরাজের মুখস্থ পড়া সঠিক দাবী করে অপর একটি কোরআন শরিফ বের করে যাঁচাই করে দেখে ওই আয়াত টুকু বাদ দিয়েই আফতাব বুক হাউজ,ঢাকা ভুল ছেঁপে ওই কোরআন শরীফ বাজার জাত করছেন। পরে মিরাজ ওই কোরআন শরীফ নিয়ে ভালুকা মডেল থানা মসজিদের খতিব ওমর ফারুক ও মেজর ভিটা জামে মসজিদের খতিব মাওলানা আলমগীর হোসেনের কাছে গেলে তাঁরা দুজনই যাঁচাই বাছাই করে ২টি আয়াতের অংশ বিশেষ বাদ দিয়ে আফতাব বুক হাউজ কোরআন শরীফটি ছেপেছেন বলে জানান।

হাফেজ উসমান হারুনী মিরাজ ভালুকা পৌরসভার ৭নং ওয়ার্ডের অবসরপ্রাপ্ত বিমান বাহিনীর ওয়ারেন্ট অফিসার আলহাজ্ব শাহাব উদ্দিন সরকারের ছেলে। সে বর্তমানে ঢাকা তিতুমীর কলেজের ইংরেজি বিভাগের(অনার্স) প্রথম বর্ষের ছাত্র।

মাওলানা আলমগীর হোসেন বলেন,আফতাব বুক হাউজ কর্তৃপক্ষের চরম ব্যর্থতা,অযোগ্যতা ও অব্যবস্থাপনায় পবিত্র কোরআন শরীফ ভুল ছেপে বাজার জাত করায় মুসলমানরা ভুল কোরআন পড়ছেন। কর্তৃপক্ষের দায়িত্ব বাজার থেকে ওই প্রকাশনির কোরআন শরিফ গুলো উঠিয়ে নেয়া ।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ইসলামীক বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই