তারিখ : ১৬ জুন ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

চলতি মৌসুমে ১২ লাখ মেট্টিকটন চাল সংগ্রহ করা হবে-খাদ্যমন্ত্রী

চলতি মৌসুমে সারা দেশে ১২ লাখ মেট্টিকটন চাল সংগ্রহ করা হবে-খাদ্যমন্ত্রী
[ভালুকা ডট কম : ১২ এপ্রিল]
কৃষকদের উৎপাদিত ধানের নায্য মূল্য পেতে বিগত বছরের চেয়ে চলতি বছর এক মাস আগে ২৫ এপ্রিল বোরো ধানের চাল সংগ্রহের উদ্বোধন করা শুরু হবে বলে এমনটিই জানিয়েছে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। বিগত বছরগুলোতে ধান কাটা মাড়াইয়ের শুরু হওয়ার পর ২৫ মে বোরো ধান-চাল কেনা শুরু হতো।

শুক্রবার দুপুরে নওগাঁর বদলগাছী উপজেলা চত্বরে প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে এলএসডি নব-নির্মিত ৫০০ মেট্টিক টন ধারন ক্ষমতা সম্পন্ন খাদ্য গুদামের ফলক উন্মোচন করে উদ্ধোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপরোক্ত কথাগুলো বলেন। খাদ্য মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের দুর্নীতি রোধের কারণে মিলাররা দেশে সিন্ডিকেট করতে পারবে না। এতে আগাম চাল সংগ্রহ করায় কৃষকরা তাদের নায্য মূল্য পাবেন। সারাদেশ একযোগে ১২ লাখ মেট্টিকটন চাল সংগ্রহ করা হবে। প্রয়োজন হলেও আরো বেশি চাল সংগ্রহ করা হবে।

উদ্ধোধনী সভায় উপজেলা নির্বাহী অফিসার মাসুম আলী বেগ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছলিম উদ্দীন তরফদার এমপি, খাদ্য অধিদফতরের মহাপরিচালক আরিফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান বক্তব্য রাখেন।

এসময় খাদ্য অধিদফতরের আঞ্চলিক কর্মকর্তা, জেলা খাদ্য নিয়ন্ত্রক, খাদ্য বিভাগের অন্যান্য কর্মকর্তা, উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দরা ও চালকল মালিকরা উপস্থিত ছিলেন। পরে খাদ্যমন্ত্রী পত্নীতলা উপজেলা ৫০০ মেঃ টন ধারন ক্ষমতা সম্পন্ন নব নির্মিত খাদ্য গুদামের ফলক উন্মোচন করে শুভ উদ্ধোধন করেন।





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই