তারিখ : ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে সিআইজি লিডার্স’র দ্বিতীয় ব্যাচের ট্রেনিং সম্পন্ন

রায়গঞ্জে সিআইজি লিডার্স’র দ্বিতীয় ব্যাচের ট্রেনিং সম্পন্ন
[ভালুকা ডট কম : ১৩ মার্চ]
রায়গঞ্জে দিনব্যাপী সিআইজি লিডার্স’র দ্বিতীয় ব্যাচ ট্রেনিং গতকাল বুধবার সম্পন্ন হয়েছে। ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি) এর আওতায় প্রাণিসম্পদ অধিদপ্তর এপ্রশিক্ষণের আয়োজন করে।

উপজেলায় গবাদী প্রাণি পালনকারী খামারীদের ২৭টি সংগঠন কমন ইন্টারেষ্ট গ্রুপ (সিআইজি) এর প্রতিদিন ৩০ জন করে ৫ ব্যাচে মোট ১৫০ জন নেতৃবৃন্দ এই প্রশিক্ষণে অংশ গ্রহন করছেন। গতকাল ছিল প্র্রশিক্ষণের দ্বিতীয় দিন। প্রশিক্ষণ প্রদান করেন জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ আকতারুজ্জামান ভূইয়া, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ এ কে এম আনোয়ারুল হক ও ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ আমির হামজা।

প্রশিক্ষণে নেতৃত্ব ও নেতার গুরুত্ব ও কর্তব্য, নির্বাহী কমিটির সাংগঠনিক কাঠামো, নির্বাহী কমিটির প্রধান দায়িত্ব, নেতার গুণাবলী, সংগঠন হিসাবে সিআইজির প্রয়োজনীয়তা, সিআইজি সভার আয়োজন, সিআইজিকে শক্তিশালী করার উপায়, কর্মকান্ড বাস্তবায়ন পরিকল্পনা, সঞ্চয় কার্যক্রম, বিনিয়োগ ব্যবস্থাপনা, ও সদস্যদের মুনাফা বিতরণসহ সুষ্ঠ্যভাবে সংগঠন পরিচালনার বিষয়ে অংশগ্রহন ভিত্তিব পদ্ধতিতে বিস্তারিত আলোচনার মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হয়।

এই প্রশিক্ষণের মাধ্যমে সিআইজি নেতৃবৃন্দ উত্তমরূপে তাদের নিজ নিজ সংগঠন পরিচালনা করতে পারবেন এবং সংগঠনের বাইরের খামারী ও কৃষকেরাও তাদের কার্যক্রমে অনুপ্রাণিত হবেন বলে সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে দাবি করা হয়। #    



 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই